Sunday, November 6, 2016

আপনার Blogger সাইট সহজে গুগলের প্রথম পেজে আনুন

পৃথিবীর মধ্যে সবচেয়ে বড় নেটওয়ার্ক হল গুগল এমন কিছু নেই যা গুগলে সার্চ দিলে পাওয়া যাবে না। কিন্তু সার্চ দিলে যে ওয়েব পেজটি প্রথমে দেখা যায় তার সাইটটি গুগলের সেরা সাইট। কারণ সে গুগলের সব নিতি অনুযায়ী পোস্ট করে কোন সাইট কতটুকু এগিয়ে যাবে তা ৮০% নির্ভর করে তার পোস্ট এর ওপর। অর্থাৎ এমন

Download This Photos

http://linkshrink.net/7ACrS6

কিছু তথ্য পোস্ট করতে হবে যা শুধুমাত্র আপনার ওয়েবসাইটে আছে। আবার কোন পোস্ট যদি কেউ তার নিজস্ব সার্ভারে রাখে আর তা খুবই জনপ্রিয় হয়ে ওঠে তাহলে আপনি তার সেই লেখাটি হূবহু কপি না করে মুল কন্টেন্ট ঠিক রেখে নিজের ভাষায় প্রকাশ করতে হবে যেন গুগল সেই লেখাটি কপি পেস্ট নিয়মের না ধরতে পারে।

উদাহরণ: সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন আমিও কারও পোস্ট থেকে জেনেছি। তার মুল সুত্র ঠিকই থাকবে কিন্তু সেই মুল কন্টেন্টকে নিজের ভাষায় সাজিয়ে গুছিয়ে লিখলাম। 

মহান আলস্নাহ তাআলা প্রত্যেকের মাঝেই সমান স্মৃতি শক্তি দিয়েছেন কিন্তু আমরা যারা সেই মেমরিকে খাটিয়ে কঠর পরিশ্রমের দ্বারা সফল হতে সড়্গম হই অনেকেই মনে করেন যে সারা বিশ্ব জুরে এত ওয়েব সাইটের মধ্যে এই ছোট সাইটটি গুগলের মধ্যে সেরা হতে পারবে কী? যারা এই রকম চিনত্মা ভাবনা করেন তাদেও উদ্দেশ্যে আমার পড়্গ থেকে একটা বাণী  ছোট ছোট বালু কণা বিন্দু বিন্দু জ্বল, গেও ওঠে মহাদেশ সাগর অতল অর্থাৎ আপনার ড়্গুদ্র ড়্গুদ্র পোষ্ট একদিন আপনাকে গুগলের সেরা পোস্ট হিসেবে গন্য করতে পারে। যাই হোক বেশি কথা বারিযে লঅভ নেই, এবার কাজের কথায় আসা যাক।

কোন বস্নগ সাইটের ৩০% এস অটোমেটিকভাবে হয় অর্থাৎ , পেস্ট করলেই আপনি ভিজিটর পাবেন কিন্তু বেশি ভিজিটর পাওয়ার আসায় সার্চ ইজ্ঞিন অপটিমাইজেশন সম্পূর্ণ ভাবে করতে হভে।
১। প্রথমে আপনাকে মেটা ট্যাগের কিছু কাজ করতে হবে।
আপনার বস্নগের টেমেস্নট গিয়ে Edit Html > Press "Ctrl+F" > Search Under Code
 
   
                                         মেটা ট্যাগের সম্পর্কে বিসত্মারিত জানতে এখানে ক্লিক করম্নন

২। আপনাকে ওয়েব মাস্টার টুল সাইট বসাতে হবে।
নিয়মাবলি প্রথমে আপনাকে নিচের লিঙ্ক গিয়ে তারপর বস্নগটি ওয়েব মাস্টার টুলে যুক্ত করতে হবেঃ
https://www.google.com/webmasters/tools/
                                          

                                       ওয়েব মাস্টার টুল সম্পর্কে বিসত্মারিত এখানে
1.                            
৩। পোস্ট গুলো বিভিন্ন সামাজিক সাইট যেমনঃ ফেইসবুক,টুইটার,গুগল পস্নাস, এবং বিভিন্ন কমেন্ট করার মত সাইট আছে যাতে কমেন্ট করবেন। এবং সেখান থেকে আপনি ভিজিটর পাবেন।

৪। বস্নগের অন্যতম পস্নাগিন হল গুগল ট্রান্সলেট , অর্থাৎ আপনি "সেটিং" গিয়ে "লেআউট " > এড গ্যাজেট > Google Translate  এ্যাড করূন। যার কাজ হল আপনার পোস্টগুলো বিভিন্ন ভাষায় রূপানত্মর করবে।

        বস্নগার সাইট খুব সহজে গুগলের প্রথম পেজে আনার জন্য বিসত্মারিত এখানে।